Bangla Academy

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯

নিবন্ধন তথ্য

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯



অমর একুশে উদযাপনের অংশ হিসেবে অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ অনুষ্ঠিত হবে

* যেসব পুস্তক প্রকাশনা প্রতিষ্ঠান সৃজনশীল সাহিত্য, বিজ্ঞান ও গবেষণাধর্মী সর্বমোট ১০০টি অথবা জানুয়ারি ২০১৮ থেকে ডিসেম্বর ২০১৮ পর্যন্ত ২৫টি (মানসম্মত) এবং যেসব নতুন প্রকাশনা প্রতিষ্ঠান বিগত পাঁচ বছরে ৫০টি (কমপক্ষে ২০টি মানসম্মত) গ্রন্থ প্রকাশ করেছে কেবল সেসব প্রতিষ্ঠান অমর একুশে গ্রন্থমেলা ২০১৯-এ অংশগ্রহণের জন্য ২৩. ১২. ২০১৮ থেকে ২৬. ১২. ২০১৮ তারিখের মধ্যে অনলাইন বা একাডেমির বিক্রয় ও বিপণন উপবিভাগ থেকে তথ্যফরম গ্রহণ ও জমা দিতে পারবে।

* নতুন প্রকাশনা প্রতিষ্ঠানকে ২০টি গ্রন্থ এবং যেসব প্রতিষ্ঠান গত বছর থেকে এবার বর্ধিত ইউনিটের স্টলের জন্য আবেদন করবে তাদের জানুয়ারি থেকে ডিসেম্বর ২০১৮-এর মধ্যে প্রকাশিত ২৫টি গ্রন্থ জমা দিতে হবে।

* প্রকাশনা প্রতিষ্ঠানের হালনাগাদ ট্রেড লাইসেন্স, আয়কর সনদ, লেখকের সঙ্গে সম্পাদিত চুক্তিপত্রের কপি, রয়্যালিটি প্রদানের প্রমাণপত্র এবং আর্কাইভস্ ও গ্রন্থাগার অধিদপ্তরে গ্রন্থ জমা প্রদানের রসিদ/প্রত্যয়নপত্রের সত্যায়িত ফটোকপি, ব্যাংকে টাকা জমা প্রদানের রশিদ যথাযথভাবে স্ক্যান করে সংযুক্ত/আপলোড করতে হবে।

* আবেদনপত্রে জাতীয় পরিচয়পত্রের নম্বর ও সংযুক্ত ছবি একই ব্যক্তির হতে হবে।

* অগ্নি-সাইক্লোন বিমার সত্যায়িত ফটোকপি সংযুক্ত করতে হবে।

* ভাড়া ও অন্যান্য খাত বাবদ প্রদেয় অর্থ অগ্রণী ব্যাংক লি.:-এর যে কোন অনলাইন শাখা থেকে অগ্রণী ব্যাংক লি. বাংলা একাডেমি শাখা, ‘বাংলা একাডেমি ভাষা সাহিত্যের গবেষণা ও উন্নয়ন ’ শীর্ষক চলতি হিসাব নম্বর 0200002583683-তে জমা দিতে হবে

* অমর একুশে গ্রন্থমেলা ২০১৯-এর মূল স্পন্সর প্রতিষ্ঠান ‘বিকাশ’। মেলায় অংশগ্রহণকারী সকল প্রতিষ্ঠানের ‘বিকাশ’-এর মার্চেন্ট একাউন্ট থাকা দরকার। গতবার যেসব প্রতিষ্ঠানের মার্চেন্ট একাউন্ট খোলা হয়েছে, তাদের এবার কেবল মার্চেন্ট একাউন্ট নম্বর জমা দিতে হবে।

নীতিমালা ও নিয়মাবলি ------------ Download

আমি/আমরা অমর একুশে গ্রন্থমেলা ২০১৯-এর নীতিমালা ও নিয়মাবলি এবং বাংলা একাডেমি ও গ্রন্থমেলা পরিচালনা কমিটির সিদ্ধান্ত মেনে চলার অঙ্গীকার করছি।
একমত